Home » »


কিভাবে অডেস্ক মাস্টারকার্ডের জন্যে আবেদন করবে?


? তুমি অডেস্কের মাধ্যমে অডেস্ক অস্থায়ী কর্মী হিসেবে অনেক টাকা ইনকাম করতে পারো। অডেস্ক থেকে অর্থ প্রাপ্তি অনেক সহজ কাজ কারণ এখানে ৫টি পদ্ধতি রয়েছে টাকা পাওয়ার। তুমি তোমার বেতন বা আয় মানিবুকারস্‌-এর মাধ্যমে উঠাতে পারো এরপর টাকাটি তোমার ব্যাংক একাউন্টে জমা দিতে পারো আর পেপেল পদ্ধতিটি তো অবশ্যই খোলা আছে।

বাংলাদেশে অথবা সেসব দেশে যেখানে পেপেল সুবিধা নেই সেখানে অনলাইনের টাকা পাওয়ার অন্যতম শ্রেষ্ঠ পদ্ধতি হচ্ছে পেওনিয়ার প্রিপেড ডেবিট কার্ড।

পেওনিয়ার প্রিপেড ডেবিট কার্ড কি?
এটি অন্য সব ক্রেডিট কার্ডের মতই, এটি একটি বাস্তব কার্ড(ভার্চুয়াল নয়), এটি অন্য সকল প্লাস্টিক কার্ডের মতই কাজ করে, এটি একটি প্রিপেড বা ডেবিট কার্ড আর এরজন্যে তোমার কোন ব্যাংক একাউন্টও থাকা প্রয়োজন নয়। এটি তোমার অডেস্ক প্রোফাইলের সাথে সংযুক্ত থাকে আর তুমি তোমার অডেস্ক ইনকাম ডেবিট কার্ডে নিয়ে আসতে পারো।
কিভাবে অডেস্ক মাস্টারকার্ডের জন্যে আবেদন করবে?
অডেস্কে গিয়ে পেমেন্ট মেথড্‌-এ প্রবেশ করে “অডেস্ক ডেবিট কার্ড পাওয়ারড্‌ বাই পেওনিয়ার”-এর জন্যে সাইন-আপ করো। তোমার বিবরণ দাও, ফর্মটি ভালোভাবে পূরণ করো আর এরপর তুমি একটি সিকিউরিটি ডকুমেন্ট দাখিল করবে। এখানের দ্বিতীয় এড্রেসটি বা ঠিকানাটি হচ্ছে তোমার সেই ঠিকানা যেখানে পেওনিয়ার তাদের মাস্টারকার্ডটি তোমার নিকট পাঠাবে। তুমি এ ঠিকানাটি ব্যবহার করতে পারো বিল পরিশোধ ঠিকানা হিসেবে অথবা শিপিং ঠিকানা হিসেবেও। ফর্মের তৃতীয় ভাগে, তোমার পাসওয়ার্ড নাম্বার/ড্রাইভিং লাইন্সেস নাম্বার/জাতীয় পরিচয়পত্রের নাম্বার(ভোটার আইডি যদি থাকে) জানতে চাওয়া হবে।
এপলিকেশন বা আবেদনটি দাখিল করার পর, পেওনিয়ার তোমার বিবরণ যাচাই করে দেখবে আর তুমি যদি অডেস্ক প্রিপেড মাস্টারকার্ড পাওয়ারড্‌ বাই পেওনিয়ার পাওয়ার যোগ্য হও তবে তারা কার্ড পাঠাতে রাজি হবে।
একবার তোমার আবেদন সম্মতি পেয়ে গেলেই তারা সাধারণ ডাক মাধ্যমে তোমার কার্ডটি তোমার নিকট পাঠিয়ে দিবে।
আরো জানতে চাইঃ(আ.জা.চা.)
অডেস্ক পেওনিয়ার ডেবিট মাস্টারকার্ড সম্পর্কে বাংলাদেশে অনেক গুজব রয়েছে। আমি এ বিষয়ে অনেক ফোরামে পড়েছি, অতএব আমি একটা আ.জা.চা. তালিকা তৈরী করেছি।
প্রশ্নঃ আমি কি অডেস্ক ডেবিট মাস্টার কার্ডের জন্যে আয় রোজগার বা চাকরী পাওয়ার আগে আবেদন করতে পারবো ?
উত্তরঃ অবশ্যই তুমি আবেদন করতে পারো, কিন্তু আমার মনে হয় না যে পেওনিয়ার এই আবেদনটি গ্রহণ করবে। কারণ, তোমাকে কার্ড দেওয়ার জন্যে তারা একটাই লাভ পায় সেটা হলো তোমার কাছ থেকে পাওয়া মাসিক চার্জ। যদি কোন আয় রোজগারই নেই, তবে মাস্টারকার্ড নেওয়াটাও অহেতুক।
প্রশ্নঃ আমি কি বাংলাদেশ থেকে অডেস্ক পেওনিয়ার ডেবিট মাস্টারকার্ড-এর জন্যে আবেদন করে কার্ড পেয়ে যাবো?
উত্তরঃ হ্যাঁ। তুমি পেয়ে যাবে আর বাংলাদেশে ইতোমধ্যে প্রায় দুই হাজারের এর চেয়ে বেশি ফ্রি-লেন্সার বা অস্থায়ী কর্মী অডেস্কে কাজ করছে।
প্রশ্নঃ বাংলাদেশে অডেস্ক পেওনিয়ার ডেবিট মাস্টারকার্ড পেতে কত সময় লাগতে পারে ?
উত্তরঃ অডেস্ক ডেবিট কার্ডটি তোমার ঠিকানায় সাধারণ ডাক দ্বারা পাঠানো হবে(কোন বানিজ্যিক ডাক। যেমনঃ ফেডেক্স কিংবা ইউপিএস-এ নয়) আর এতে তোমার ঠিকানায় কার্ডটি পৌছাতে প্রায় ২০ থেকে ২৫ দিন সময় লেগে যেতে পারে।
প্রশ্নঃ অডেস্ক ডেবিট কার্ড পাওয়ারড্‌ বাই পেওনিয়ার-এর মাসিক চার্জ আর উত্তোলন চার্জ কত?
উত্তরঃ নুন্যতম উত্তোলন চার্জ হবে ২ ডলার আর ফি ২ ডলার প্রতি উত্তোলনে। তোমার ডেবিট কার্ডের মাসিক চার্জ ৩ ডলার।
প্রশ্নঃ “অডেস্ক ডেবিট কার্ড পাওয়ারড্‌ বাই পেওনিয়ার” ব্যবহার করে টাকা উঠানোর জন্যা আমি কোথায় এটিএম কেন্দ্র খুঁজে পাবো
উত্তরঃ তুমি যেকোন এটিএম কেন্দ্র বা বুথ্‌ থেকে অডেস্ক ডেবিট কার্ড ব্যবহার করে টাকা উঠাতে পারো। এই কার্ডটি অধিকাংশ এটিএম বুথ-এ কার্যকর যেমনঃ-ডাচ্-বাংলা ডিবিবিএল-এর এটিএম বুথ। ঢাকাতে আরো অনেক এটিএম বুথ রয়েছে যেখানে এটি কাজ করে।
প্রশ্নঃ আমি কি এই কার্ডটি দিয়ে অনলাইনে ক্রয়ের অথবা খরচের কাজে ব্যবহার করতে পারবো
উত্তরঃ হ্যাঁ। তুমি এই কার্ডটি দিয়ে অনলাইনে ক্রয় অথবা খরচে ব্যবহার করতে পারবে।
প্রশ্নঃ অডেস্কের ডেবিট মাস্টারকার্ডের চার্জটি কি খুব বেশি নয়?
উত্তরঃ যদি তুমি সপ্তাহে প্রচুর আয় করে থাকো, তবে এই খরচটি তোমাকে ভাবাতে পারবে না। অন্তত, এতো ভালো সুযোগ-সুবিধা তুমি খুব নুন্যতম মুল্যে পাচ্ছো।

1 comments:


  1. ১০০% সত্য মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা অনলাইনে ইনকাম করতে চাইলে ভিজিট করুন
    Online Income Tips
    www.oitips2.blogspot.com

    ReplyDelete

Like us on Facebook
Follow us on Twitter
Recommend us on Google Plus
Subscribe me on RSS